ডালিয়া প্রধান খালের ব্লক তৈরির কাজ চলছে ।

ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড  ডালিয়া পওর বিভাগ বাস্তবায়নে ডালিয়া হতে দূন্দিবাড়ী পর্যন্ত  প্রধান খালের বাম ডাইকের  বিভিন্ন জায়গা মেরামত করার জন্য এ ব্লক তৈরির কাজ চলছে।

নীলফামারীর ডিমলা  উপজেলা গয়াবাড়ী  ইউনিয়ন দঃ গয়াবাড়ী খামাদ পাড়া এলাকায় প্রায় ১ লক্ষ ৪৯ হাজার ব্লক তৈরির কাজ চলছে।

ডালিয়া পানি উন্নয়ন বোর্ড ও ঠিকাদারি প্রতিষ্ঠান নিয়াজ এন্টারপ্রাইজ মতিঝিল ঢাকা তথ্যমতে ৭ কোটি ৮৯ লক্ষ টাকা ব্যয়ে কাজটি শুরু করা হয়েছে। 

ব্লক তৈরি চলমান কাজের ব্যাপারে জানতে চাইলে ডালিয়া পানি উন্নয়ন বোর্ড প্রধান নির্বাহী প্রকৌশলী আসফাউদদ্দৌলা বলেন ১ লক্ষ ৪৭ হাজার ৭০ বর্গমাইলের নদীমাতৃক বাংলাদেশের সিংহভাগ মানুষেই কৃষক। দেশের খাদ্যের চাহিদা পূরণ করে কৃষক কৃষাণী ভাই ও বোনেরা।তারা যেন তাদের সোনালী ফসল স্বল্প খরচে ঘরে তুলতে পারে এবং বর্ষা মৌসুমে প্রধান খালের ডাইক  সহ অন্যান্য শেষ খালগুলো যেন ভেঙে না যায় এর জন্য  ব্লক  দ্বারা এ বাঁধ নির্মাণ কাজ করা হবে।

  বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনার উন্নয়নর জোয়ার এর মধ্যে এটিও একটি উন্নয়নের স্রোতধারা। 

 তত্ত্বাবধানে জলঢাকা পওর শাখা ২ এর উপ- সহকারী প্রকৌশলী রবিন ফিরোজ।সার্বক্ষণিক তদারকি করছেন ওয়ার্ক এসিস্টেন্ট জহরুল ইসলাম,ঠিকাদারি প্রতিষ্ঠান প্রতিনিধি আসাদুজ্জামান,ইঞ্জিনিয়ার আবু সাইয়েদ, ম্যানেজার কামরুজ্জামা লাম,জিএম সেলিমুর রহমান আলহাজ্ব মনিরুজ্জামান মনি।