ডালিয়া পানি উন্নয়ন বোর্ড টি বাঁধ রক্ষায় সুবিধা পাচ্ছে হাজারো পরিবার

ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী ডিমলা উপজেলা ৯ নং টেপাখড়িবাড়ী ইউনিয়ন ৩ নং ওয়ার্ড এ ডালিয়া পানি উন্নয়ন বোর্ড এর স্থাপিত টি বাঁধটির পশ্চিমে হাজারো পরিবারের বশত ভিটা, গবাদি পশু আবাদি ফসল দিন দিন কেড়ে নিয়ে যাচ্ছে সর্বগ্রাসী তিস্তা নদী। 

খরস্রোতা তিস্তা নদীর আগ্রাসনের প্রভাব পরতে শুরু করেছে টি বাঁধটিতে। বিষয়টি ডালিয়া পানি উন্নয়ন বোর্ড এর দৃষ্টিনন্দন হলে বাঁধটি রক্ষায় যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেন। যার ফলশ্রুতিতে প্রায় ৫ শত মিটার জুড়ে ২৫০ কেজি ওজনের জিও ব্যাক দ্বারা ভাঙ্গন রোধে সাইড প্রটোকল হিসেবে ৫০মিটার পর পর স্পার স্থাপনের কাজ চলছে। এব্যাপারে কথা হয় ডালিয়া পওর শাখা উপ বিভাগীয় প্রকৌশলী অমিতাভ চৌধুরী এর সঙ্গে তিনি বলেন যখন যেখানে যা প্রয়োজন ডালিয়া পানি উন্নয়ন বোর্ড তা নিয়ে পূর্বের ধারাবাহিকতায় এখনো নিরালম্ব ভাবে কাজ করে যাচ্ছেন। তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে আর কোন সমস্যায় ভোগবেনা অঞ্চলের মানুষজন।

এসময় আরও কথা হয় ঠিকাদারি প্রতিষ্ঠান ৬ নং নাউতারা ইউপি চেয়ারম্যান আশিক ইমতিয়াজ মোরশেদ মনি তিনি বলেন কাজগুলো ইনশাল্লাহ শতভাগ টেকসই ও মজবুত হবে। চলমান কাজের সার্বক্ষণিক দিকভাল করছেন পওর শাখা ৪ এর কর্মকর্তা উপ সহকারী প্রকৌশলী আপেল মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *