চিরিরবন্দর আমেনা বাকী স্কুলে যোগদান করলেন লেফটেন্যান্ট কর্নেল (অবঃ) কাজী শাহাবউদ্দিন,

এনামুল মবিন(সবুজ)

স্টাফ রিপোর্টার.

উত্তরের অন্যতম বিদ্যাপীঠ বারবার শিক্ষাবোর্ডের শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান দেশসেরা অর্থোপেডিক্স চিকিৎসক, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, সমাজ সেবায় স্বাধীনতা পদক প্রাপ্ত অধ্যাপক ডাঃ আমজাদ হোসেন স্যারের প্রতিষ্ঠিত আমেনা বাকি রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করলেন লেফটেন্যান্ট কর্নেল (অবঃ) শাহাবউদ্দিন আহমেদ। 

লেফটেন্যান্ট কর্নেল (অবঃ) শাহাবউদ্দিন আহমেদ ১৯৬৭ সালে মাগুরা জেলার কাসুন্দি গ্রামে জন্মগ্রহন করেন।তিনি ১৯৮২ সালে এসএসসি ও ১৯৮৪ সালে এসএসসিতে  প্রথম বিভাগ পেয়ে উত্তির্ন হন।

পরবর্তীতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞানে অনার্স এবং মাস্টার্স ডিগ্রী অর্জন করেন।

খুলনা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি অর্জন শেষে বর্তমানে  পিএইসডি গবেষণায় রয়েছেন। 

কর্মজীবনঃ তিনি ১৯৯৪ সালে কমিশন্ড অফিসার হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন।এরপর তিনি সেনাবাহিনীর বিভিন্ন ইউনিটে জেনারেল স্টাফ অফিসার হিসেবে এবং সেনা সদরে মিলিটারি ইন্টেলিজেন্স স্টাফ অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

এরপর তিনি টাঙ্গাইল এর ঘাটাইল ক্যান্টমেন্ট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে দীর্ঘ ৬ বছর দায়িত্ব পালন করেন।পরবর্তীতে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত খুলনা পাবলিক কলেজের অধ্যক্ষ হিসেবে ডেপুটেশনে ৪ বছর অধ্যক্ষ হিসেবে দায়িত্বপালন করেন,সে সময় খুলনা পাবলিক কলেজ কে তিনি যশোর বোর্ডের শ্রেষ্ঠ কলেজ হিসেবে উত্তির্ন করতে তিনি ভূমিকা রাখেন।সেজন্য শিক্ষা মন্ত্রণালয় কতৃক  তৎকালীন শিক্ষা সচিব দ্বারা এপ্রিসিয়েসন লেটার (প্রসংশা পত্রে) ভূষিত হন।

এরপর তিনি বাংলাদেশ সেনাবাহিনীর কমিশন্ড অফিসারদের প্রশিক্ষণ একাডেমি বিএমএ (ভাটিয়ারী) এর সিনিয়র ইন্সট্রাক্টর এবং পদার্থ বিজ্ঞান বিভাগের প্রধানের দায়িত্ব পালন করেন। 

সর্বশেষ ১৪ আগষ্ট ২০২২ সালে চাকরি জীবন থেকে অব্যাহতি গ্রহণ করেন এবং আজ ১৮ আগষ্ট ২০২২ প্রতিষ্ঠান সভাপতি ডাঃ আমজাদ হোসেন এর অনুরোধে দিনাজপুর তথা উত্তরবঙ্গের অন্যতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান আমেনা বাকি স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ হিসেবে যোগাযোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *