উল্লাপাড়ায় মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।

মোঃ শাহাদত হোসেন, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে  সোমবার ( ১৩ জুন) সকালে  উল্লাপাড়া উপজেলা প্রশাসন হল রুমে  একদিনের এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ প্রধান অতিথি হিসেবে সকালে ভার্চুয়ালি কর্মশালার উদ্বোধন করেন।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বর্তমান সরকারের প্রতিটি নির্বাচনী ইশতেহারেই দেশের সকল মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করাসহ দারিদ্র্য ও ক্ষুধা মুক্তি, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ও সামাজিক নিরাপত্তার বিষয়কে অগ্রাধিকার প্রদান করা হয়েছে। এ লক্ষকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন সময়ে প্রয়োজনের নিরিখে বিশেষ বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন,যার মধ্যে পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রায়ন প্রকল্প ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচী, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর মানসিক বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি পরিবেশ সুরক্ষা ও বিনিয়োগ বৃদ্ধি অন্যতম যা মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নামে পরিচিত।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেনের সভাপতিত্বে ও সাংষ্কৃতিক ব্যক্তিত্ব ইউসুফ আলী মন্টুর সংঞ্চালনায় কর্মশালায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা, আইসিটি এবং উন্নয়ন ও মানবসম্পদ বিভাগ) শারমিন সুলতানা, উল্লাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফি, উল্লাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়সাল কাদের রুমী, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, তৃতীয় লিঙ্গের স্থানীয় সংগঠন প্রিয় নীড় এর সাধারণ সম্পাদক মায়া রানী, উল্লাপাড়া প্রেসক্লাবের আহবায়ক  আব্দুল বাতেন হিরু প্রমূখ বক্তব্য রাখেন।
কর্মশালায় ৫টি গ্রুপে মোট ৫৩ জন বিভিন্ন পেশা, প্রতিষ্ঠান, সংগঠনের প্রতিনিধি ও উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ অংশগ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *