আটোয়ারীতে মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজের নতুন রোভার স্কাউটস্ সদস্যদের দীক্ষা অনুষ্ঠান।

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ “ প্রতিটি প্রতিষ্ঠান রোভারিং এর আলোতে হোক সমুজ্জ্বল” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজের নবাগত রোভার সহচরদের দীক্ষা প্রদান অনুষ্ঠান-২০২২ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ( ০২ জুন ) মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে স্কাউটস্ এর পতাকা উত্তোলন শেষে ৪০ জন রোভার ও গার্লস ইন রোভারকে দীক্ষা প্রদানের মাধ্যমে রোভার সদস্য ব্যাজ প্রদান ও স্কার্ফ পরিধান করা হয়েছে। পরে কলেজ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন ওই কলেজের রোভার গ্রুপ সভাপতি ও অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কাজী ফজলে বারী সুজা। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এ টু আই প্রকল্পের সাবেক জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ ও মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজের সভাপতি নাঈমুজ্জামান ভূইয়াঁ ( মুক্তা), বিশেষ অতিথির বক্তব্য রাখেন পঞ্চগড় জেলা রোভার সম্পাদক মোঃ আব্দুল কাদের। আরো বক্তব্য রাখেন কলেজের ব্যবস্থাপনা কমিটির অন্যতম সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মোঃ আব্দুর রহমান (আব্দার), পঞ্চগড় জেলা রোভার প্রতিনিধি সোলায়মান আলী, কলেজের রোভার স্কাউট লিডার ইব্রাহীম আলী। নিজের অনুভুতি ব্যক্ত করে বক্তব্য রাখেন রোভার সদস্য আতিক হাসান, জান্নাতুন ফেরদৌস প্রমুখ।

প্রধান অতিথি নাঈমুজ্জামান ভূইয়াঁ (মুক্তা) বলেন, স্কাউটিংয়ের দীক্ষা একজন শিক্ষার্থীকে মাদক, কুসংস্কার ও ধর্মন্ধতা থেকে দুরে রাখে। স্কাউটের শিক্ষা ব্যক্তির চরিত্র গঠন করার পাশাপাশি পরিবার ও সমৃদ্ধ সমাজ গড়তে ভূমিকা পালন করে।

বিশেষ অতিথি আব্দুল কাদের বলেন, দীক্ষা গ্রহনের মাধ্যমে একজন নবাগত রোভার সহচর রোভার স্কাউট জীবনে প্রবেশ করে, আর এই কারনেই দীক্ষা অনুষ্ঠান রোভার স্কাউটদের জন্য একটি গুরুত্বপুর্ণ অনুষ্ঠান, যা তার জীবনের প্রতিটি মুহুর্তে স্কাউট প্রতিজ্ঞা ও আইনের প্রতিফলন ঘটিয়ে থাকে। দীক্ষার পুর্বে কেই নিজেকে স্কাউট পরিচয় দিতে পারে না। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ স্কাউটস্ পিআরএম বিভাগের রাইটিং টিম কন্টেন্ট এর সদস্য ও সিনিয়র রোভারমেট সালাম মোর্শেদী। আলোচনা শেষে নবাগত রোভারদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।